হেল্পলাইন
09638-113322

Logo

শিক্ষার্থীদের মতামত

IOM স্টুডেন্টদের ফেইসবুক রিভিউ
Shamima Nasrin
Shamima Nasrin
06:10 24 Feb 24
Assalamu Alaikum, I'm very grateful to Allah for making me a part of IOM. It's a very helpful platform for those who want to turn back to Allah subhanallahu ta'ala. It's a huge chance to make thyself a good muslim. I hope Allah SubhanAllahu Ta'la will guide me throughout this path to achieve my goal to become His beloved slave. Jajakumullahu Khairan to all respected people who are related to the service of this institute.
Nure Jannat Sarmin
Nure Jannat Sarmin
11:54 23 Feb 24
আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি ওয়া বারকাতুহু। খুবই প্রিয় মাদ্রাসা।মা শা আল্লাহ। আল্লাহ মাদ্রাসায়, দ্বীয়ের দ্বায়ীদের উত্তম জাঝা দান করুন।তাদের কাজে আরো অনেক অনেক বারাকাহ দান করুন। ২০২১ সালে আমার বাবা মারা যাওয়ার পর থেকে দ্বীনের বুঝ আসে। তখন থেকেই আই ও এমের সাথে ছোট ছোট করে যুক্ত ছিলাম। এখন আমি নিজেও ২৪১১ আলিম ব্যাচের স্টুডেন্ট আলহামদুলিল্লাহ। 💓 দ্বীনের খিদমতে ইলম শিক্ষার জন্য সেরা প্রতিষ্ঠান IOM 💚🤍
উহিব্বুকি ফিল্লাহ IOM 🌸
Masum Billah
Masum Billah
03:37 23 Feb 24
Assalamualaikum. Actually I was searching for online madrasa for many days and I thought I may found none with desired quality. By the grace of Allah swt I found Islamic Online Madrasah - IOM and it is really the best in terms of the providing the Islamic Education. The courses are designed for general and those who have least knowledge on Islam. So, I think every person need to know the Islam, how to be Muslim and this is the best platform to start from the beginning.
Noor Hawa
Noor Hawa
17:01 21 Feb 24
দ্বীনে ফেরার পর থেকে সবসময় মনের মাঝে একরাশ হতাশা গ্রাস করতো এই ভেবে যে, এইসব দুনিয়াবি পড়াশোনা দিয়ে কি হবে আমার?আমার তো উচিত দ্বীনি জ্ঞান অর্জন করা।যে ভাবনাটা বারংবার অন্তরে নাড়া দিতো সেটা হলো, ইশ যদি ছোটো থেকেই মাদরাসায় পড়তে পারতাম!

এরপর Iom এর সন্ধান পেলাম।আল্লাহর রহমতে Iom-এর আলিম কোর্সেও এডমিশন নিয়েছি,আলহামদুলিল্লাহ।
আশা করা যায়, এই প্লাটফর্মের মাধ্যমে দ্বীনি জ্ঞান অর্জন করতে পারবো ইং শা আল্লাহ।

দু'আ করি,Iom-এর সাথে সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ এবং উস্তাদগণকে আল্লাহ দুনিয়া ও আখিরাতে উত্তম প্রতিদান দিন...!
Tariqul Islam Toufiq
Tariqul Islam Toufiq
19:10 20 Feb 24
আল্লাহর প্রতি অশেষ শুকরিয়া যে IOM এর ব্যতিক্রমী উদ্যোগের সাথে পরিচয় করিয়ে দিয়েছেন। অনলাইনে যে এত সুন্দর ও আকর্ষনীয় পাঠদান হতে পারে তা কেউ এর সাথে সম্পৃক্ত না হলে বুঝতে পারবেন না। IOM আরো সমৃদ্ধ হোক।
Israt Jahan Dristy
Israt Jahan Dristy
17:59 20 Feb 24
দ্বীনে ফেরার পর প্রতিটি মানুষের জন্য দ্বীনি সোহবতের প্রয়োজন হয়।অনেকক্ষেত্রে এটা জরুরি হয়ে পড়ে। কেননা ঈমানকে প্রতিদিন প্রতি মুহূর্তে নবায়ন করতে দ্বীনি সোহবতের ভূমিকা কতটুকু তা বলে বোঝানোর মতো না।তাছাড়া স্বয়ং আল্লাহ তাআ'লাই আমাদেরকে নির্দেশ দিয়েছেন আমরা যেন দ্বীনি সোহবতের সঙ্গে থাকি।সূরা তওবার ১১৯নং আয়াতে আল্লাহ তাআ'লা বলেন__"হে মুমিনগণ! তোমরা আল্লাহ কে ভয় করো এবং সত্যবাদীদের সঙ্গে থাকো।" আমরা জানি সত্যবাদী তারাই যারা আল্লাহ্ওয়ালা ও আল্লাহমূখী।আর আল্লাহওয়ালা ও আল্লাহমূখী মানুষের সংস্রব ই মানুষকে সুপথে থাকতে সবচেয়ে বেশি সহায়তা করে।আমার জন্য সেই আল্লাহমূখী কাফেলার সবচেয়ে বড় ময়দান হলো আমার প্রিয় মাদ্রাসা IOM-আইওএম।এখানে উস্তায-উস্তাযা,মুক্বররিরাহ এবং সহপাঠী বোনদের সোহবতে দ্বীনের বিভিন্ন বিষয় জানতে পেরেছি/শিখতে পেরেছি আলহামদুলিল্লাহ। সবসময় একটা দ্বীনি আবহাওয়ায় নিজেকে খুঁজে পাওয়া, ঈমান বাড়ানোর জন্য উস্তাযদের নসীহাহ্ মূলক কথাগুলো শোনা, সাপ্তাহিক তালিমের মাধ্যমে প্রতিবার নিজেকে পরিশুদ্ধ করার যে প্রয়াস তা কেবল IOM-আইওএম এর মাধ্যমেই আল্লাহ আমাকে দিয়েছেন আলহামদুলিল্লাহ্। IOM-আইওএম নিয়ে আমার... মন্তব্য কেমন হবে সেটা বুঝার জন্য এটাই যথেষ্ট যে আমি এখানে দ্বিতীয় বারের মতো ছাত্রী আলহামদুলিল্লাহ। ২২৭ব্যাচে তৃতীয় সেমিস্টার কন্টিনিউ করার পর যখন মনে হলো আমার ইলম কিছুই অর্জন করা হচ্ছে না ঠিক মতো! ইলমের হক্ব, উস্তায মুক্বররিরাহ কারোরই হক্ব আদায় করতে পারছিনা তখন আবারও ২৪১১ব্যাচে ভর্তি হলাম দৃঢ় প্রত্যয়ে সকল কিছুর হক্ব আদায়ের নিয়তে। কিন্তু তবুও সব বাদ দিয়ে প্রিয় IOM- আইওএম কে ছেড়ে যাওয়া আমার জন্য সম্ভব হয়নি।আল্লাহর অশেষ রহমত আর প্রিয় মানুষের সাপোর্টে এবারও আমি IOM-আইওএম এর একজন ত্বলিবা আলহামদুলিল্লাহ আলহামদুলিল্লাহ।আল্লাহ যেন আমার প্রিয় মাদ্রাসা কে মৃত্যু পর্যন্ত লক্ষ্য কোটি মানুষের দ্বীনে ফেরা এবং দ্বীনের পথে চলার অনুপ্রেরণা ও মাধ্যম বানায়।IOM-আইওএম সংশ্লিষ্ট সকলকে এবং সকল দ্বীনি কর্ম কে আল্লাহ কবুল করুন। আমিন।read more
Suraiya Jerin
Suraiya Jerin
17:52 20 Feb 24
অনেক বছরের ইচ্ছে ছিলো আইওএমিয়ান হবো, ইলম শিখবো, একঝাঁক দ্বীনি বোন দিয়ে আমার অনলাইন ফিড সাজাবো। নেক মানুষের সোহবতে ধন্য হবো।
কেমন যেনো ২০২৩ তেই আল্লাহ ব্যাবস্থা করে দিয়েছেন।
মহান রব্বুল আলামিনের নিকট সাগরতুল্য শুকরিয়া যে, আমার রব আমাকে ইলম শেখার সুযোগ করে দিয়েছেন।
অনেক আদব শিখেছি, প্রতিদিন শিখতেছি।
মশক ক্লাসের মুগ্ধতাই কাটে না।
আল্লাহ আমার সামনের যাত্রাটাও সহজ করুক। যারা দ্বীন শিখতে চায়,,তাদের অন্তরে শেখার তাগিদ আরও বাড়িয়ে দিক।
আর আল্লাহর বান্দা-বান্দীরা দ্বীনি প্রতিষ্ঠানে যুক্ত হোক, ইলম শিক্ষা সকলের জন্য আরও সহজতর হোক এই প্রার্থনা।
জিলফাত ফারহা
জিলফাত ফারহা
17:46 20 Feb 24
ফেসবুক খুলেছি বেশ দেরিতে, আইওএম সম্পর্কে জেনেছি তার চেয়েও দেরিতে। দেরিতে হলেও এই প্রতিষ্ঠান সম্পর্কে খোঁজ পেয়েই খুশি আলহামদুলিল্লাহ। ইলম অর্জনের প্রতি অসীম আগ্রহ ছিলো দ্বীনের বুঝ পাওয়ার সাথে সাথেই। বেশ বিচ্ছিন্ন ভাবে নানান জায়গা থেকে কুড়িয়ে কুড়িয়ে কিছু ইলম অর্জন হলেও শান্তি পাচ্ছিলাম না। একটা জিনিস সঠিক জানি তো তিনটা জিনিস ভুল। ধারাবাহিক ভাবে ইলম অর্জনের তাগিদ অনুভব করা থেকেই আলেম কোর্সের সন্ধান করা, প্রথমে যদিও আইওএমের সন্ধান পাই নাই। কিন্তু পরবর্তীতে যখন পেলাম তখন এক প্রকার চোখ বুজেই ভর্তি হওয়া আলহামদুলিল্লাহ। ভর্তি হওয়ার আগে এখানকার উস্তাজদের বিনয়, পড়ানোর মান, অসাধারণ ব্যবস্থাপনা সম্পর্কে জেনেছিলাম, কিন্তু ভর্তি হওয়ার পরে তার চাক্ষুষ প্রমাণ পেলাম আলহামদুলিল্লাহ। আসলেই আইওএমের তুলনা পাইনি এ যাবত যে কোর্সগুলো করেছি সেখানে। দুআ করি আল্লাহ তাআলা যেন এই কোর্সের হক আদায় করার তৌফিক দান করেন। যেন এই ইলম অর্জন করে জীবনে প্রয়োগ করার তৌফিক দান করেন। যেন এই ইলমকে আমাদের নাজাতের উসিলা বানিয়ে দেন। আমীন।
Umar Faruq
Umar Faruq
17:15 20 Feb 24
জেনারেল শিক্ষায় শিক্ষিত একজন মুমিনের জন্য দুনায়াবী এবং দ্বীনি অত্যাবশ্যকীয় বিষয়গুলো শিখার একটি যুগোপযোগী অনলাইন প্রতিষ্ঠান IOM "
আল্লাহ তায়ালা এর ছাত্র-শিক্ষকসহ সকলকে কবুল করুন। "আমিন"
সা'ন'জি'দা ই'স'লা'ম
সা'ন'জি'দা ই'স'লা'ম
17:12 20 Feb 24
২৪ সাল থেকে আমিও একজন (IOM) এর নগণ্য ত্বলিবাহ হতে পেরে গর্বিত।উস্তাদ,উস্তাযাদের সোহবতে থেকে যেনো কল্যাণকর জ্ঞান আহরণ করতে পারি এবং সেই অনুযায়ী আমল করতে পারি।আল্লাহ রাব্বুল আলামিনের নিকট সেই প্রত্যাশা।
Maymuna Islam Meem
Maymuna Islam Meem
17:05 20 Feb 24
আআসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি ওয়া বারাকাতুহ । আল্লাহ রব্বুল আলামিনের কাছে লাখো কোটি শুকরিয়া আমাকে IOM এর মতো প্রতিষ্ঠানে পড়ার সুযোগ দিয়েছেন আলহামদুলিল্লাহ। অনলাইন প্লাটফর্ম হলে উস্তাদরা এতো সুন্দর করে পড়ান মাশাআল্লাহ আমাদের মতো জেনারেল ব্যাকরাউন্ড স্টুডেন্টদের জন্য এ এক বিশেষ নিয়ামত আলহামদুলিল্লাহ । IOM এর সাথে যুক্ত সকলকে আল্লাহ রব্বুল আলামীন রোজ হাশরের ময়দানে সম্মানিত করুন এবং জান্নাতিদের অন্তর্ভুক্ত করুক আমিন।
নিশাত রুম্মান রুনা
নিশাত রুম্মান রুনা
16:23 20 Feb 24
আলহামদুলিল্লাহ। দীনি পড়ালেখা তাও আবার ঘরে বসে এটা অনেক বড় সুযোগ।
আল্লাহ যেন শেষ করতে দেন এমনকি সঠিক ভাবে আমলের তৌফিক দান করেন। একজন ঈমানদার মানুষ হওয়ার তৌফিক দান করেন। আমিন
Shahajiba Akter
Shahajiba Akter
16:17 20 Feb 24
জেনারেল পড়াশোনার পাশাপাশি অনলাইনে এমন একটা প্রতিষ্ঠান দ্বীনে ফেরা ভাইবোন দের জন্য রহমত স্বরূপ।আল্লাহ এই প্রতিষ্ঠানকে আরো উন্নত ও সমৃদ্ধি দিয়ে গড়ে তুলুন সবার মাঝে এই দুয়া করি।
Amatullah Afrin
Amatullah Afrin
16:07 20 Feb 24
Alhamdulillah �, দীর্ঘ সময় অপেক্ষা করেছিলাম দ্বীনের সামান্য হলেও ইলম অর্জন করতে পারি, আল্লাহ যেন সেই তৌফিক দান করেন আমায়। কিন্তু দুয়া কি আর কখনো বিফলে যাই। আল্লাহ ও ব্যবস্থা করে দিয়েছে, শুকরিয়া.
আমাতুল্লাহ কবিতা
আমাতুল্লাহ কবিতা
15:43 20 Feb 24
আসসালামু আলাইকুম ওয়া রহমতুল্লাহি ওবারাকাতুহু

আলহামদুলিল্লাহ আলা কুল্লি হাল, রবের অশেষ রহমতে এমন প্রতিষ্ঠানে যুক্ত হতে পেরেছি আলহামদুলিল্লাহ, আরও অনেক দূরে এগিয়ে যাক প্রিয় প্রতিষ্ঠান �
Shaila Akter
Shaila Akter
15:28 20 Feb 24
আমার সব থেকে প্রিয় প্রতিষ্ঠানের মধ্যে একটি IOM
ভীষণ ভালোবাসি প্রিয় মাদ্রাসাকে🥰

আলেমা লাইনে পড়তে পারিনি তো কি হয়েছে আলিম কোর্স টা তো অন্তত করতে পারছি আলহামদুলিল্লাহ ☺️

প্রিয় মাদ্রাসাকে আল্লাহ কবুল করুন আমীন।
Nabil Raiyan
Nabil Raiyan
15:22 20 Feb 24
জেনারেল শিক্ষিত ভাই বোন যারা দ্বীনি ই'লম অর্জন করতে চান তাদের জন্য IOM একটি আদর্শ অনলাইন মাদ্রাসা. উস্তাজদের আন্তরিকতা, তাদের কাজ সত্যি অসাধারণ.
Zainab Bint Anwar
Zainab Bint Anwar
15:20 20 Feb 24
IOM is the best online medium to know Islam.
Sarfraz Jasim
Sarfraz Jasim
15:15 20 Feb 24
আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি ওয়া বারকাতুহ,

দ্বীনের পথে খুব কঠোর হওয়ার পর থেকেই আমি চাচ্ছিলাম শুদ্ধভাবে কুরআন পড়া শিখতে হবে। অলসতা আর ব্যস্ততায় হয়েই উঠছিলো না। তারপর ঠিক করলাম না এভাবে চলবে না অলসতা দূর করে ব্যস্ততার মাঝেই সব ঠিক করতে হবে। এরপর কোন প্রতিষ্ঠান শিখায় এটা খুঁজতে খুঁজতে একদিন IOM এর পেইজ সামনে পরে। তাদের ওয়েবসাইটে এবং তাদের সাথে কথা বলে জানতে পারি ২০২৩ এর জানুয়ারিতে কোর্স শুরু হবে। আমি অপেক্ষায় থাকি কখন ভর্তির কার্যক্রম শুরু হবে। হঠাৎ একদিন IOM ওয়েবসাইট ঘাটাঘাটি করতে ছিলাম, তখন 'আলিম কোর্সটি' চোখে পরে, ঠিক তখনই ঠিক করলাম আমি এই কোর্সেই ভর্তি হবো ইংশা'আল্লাহ। যেহেতু আমি জেনারেল লাইনে পড়াশোনা করেছি তাই ইসলাম সম্পর্কে খুব জানা হয়না বললেই চলে। তাই সিন্ধান্ত নিলাম আলিম কোর্সেই ভর্তি হবো, এই কোর্স করলে আমি ইসলাম সম্পর্কে অনেককিছুই জানতে পারবো, আমার দ্বীন পালনে আরও সহায়তা করবে। হয়তো আল্লাহ চাইলে আমি আশেপাশের মানুষকে দাওয়াত দিতে পারবো। এরপর IOM ভর্তি বিজ্ঞাপন দিলো আমি সাথে সাথেই ভর্তি হয়ে গেলাম। মনে হচ্ছিলো জীবনের সবথেকে সুন্দর একটা সিন্ধান্ত নিয়েছি আমি। অবশ্যই আল্লাহ... সুবহানাহু ওয়াতাআ'লার দোয়া ছিলো, তার দোয়াতেই এটা আমি পেয়েছি।

ভর্তি হওয়ার পরে আমার মনে হলো আমি কেন একা একা ইসলামের জ্ঞান অর্জন করবো। আমি কয়েকজনকে IOM ও আলিম কোর্স সম্পর্কে বললাম। তাদের ভিতর থেকে দুইজন আমাদের এই ব্যাচেই ভর্তি হয়েছে, আলহামদুলিল্লাহ।

আলহামদুলিল্লাহ গেলো দুইমাস ক্লাস করে আমি অত্যন্ত খুশি৷ ওস্তাযগন খুবই আন্তরিক এবং খুব সুন্দর করে বুঝিয়ে পড়ান। আল্লাহ তা'আলার কাছে দোয়া করি IOM একদিন অনেক বড় দ্বীনি শিক্ষামূলক প্রতিষ্ঠান হোক, IOM এর মাধ্যমে দ্বীন ছড়িয়ে পরুক বাংলাদেশের কোনায় কোনায়। জাজাকাল্লাহ খাইরান।
read more
Mohona Nusrat Mahin
Mohona Nusrat Mahin
15:14 20 Feb 24
আল্লাহর পক্ষ থেকে অনেক বড় নিয়ামত আইওএম তে পড়ার সুযোগ পেয়েছি। জেনারেল লাইনে পড়ালেখা করার পর দ্বীন শিক্ষার জন্য খুব ভালো একটা ক্যাম্পাস আইওএম। প্রত্যেকটা স্টুডেন্ট কে সময় নিয়ে ধৈর্য সহকারে মশক করানো, ভুল গুলো ঠিক করে দেওয়া সত্যি খুব ভালো লাগে। ক্লাসে উস্তাদগণ ও খুব সুন্দর করে পড়ায় মাশাআল্লাহ।
Ayesha Guraba
Ayesha Guraba
15:09 20 Feb 24
Islamic Online Madrasah (IOM)

0:11





1:41



































সবগুলি দেখুন



Islamic Online Madrasah (IOM)

৪.৯

(৩.৯ হা)

বিশ্ববিদ্যালয়, ঢাকাবন্ধ হয়ে গেছে

এক নজরে

রিভিউ

ফটো

মালিক করেছেন

সম্পর্কে















ওয়েব থেকে পর্যালোচনাগুলি

৫/৫Facebook · ১,১৭২টি ভোট

রিভিউ

এই অনুসারে সাজান

সর্বাপেক্ষা প্রাসঙ্গিক

সবচেয়ে নতুন

সর্বোচ্চ

সর্বনিম্ন

Shahida Yeamin

السلام عليكم ورحمة الله وبركاتهআমি আইওএম এর স্টুডেন্ট হতে পেরে অনেক খুশি আলহামদুলিল্লাহ।আল্লাহর কাছে অনেক অনেক শুকরিয়া। আইওএম এর মাধ্যমে নতুন ভাবে দ্বীন শিখতে পারছি।শিখছি নতুম হাদিস, শিখছি পবিত্র কুরআন সহি পাঠের শিক্ষা। উস্তাদের পড়ানোর ধরণ …আরও

Faija Farjana

১টি রিভিউ·10টি... ফটো

৪ দিন আগে

নতুন

আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লহি ওয়া বারকাতুহ।
ইসলামকে আরও ভালোভাবে জানার জন্য এবং হালাল হারাম সম্পর্কে সুস্পষ্ট ধারণা পাওয়ার জন্য আমি মাদ্রাস পড়তে চাচ্ছিলাম আর আফসোস করছিলাম কেনো যে ছোট্ট বেলাই মাদ্রাসাই …আরও







+৭টি



Mim akter Mim

১টি রিভিউ

এক সপ্তাহ আগে

নতুন

নতুন নতুন দ্বীনে ফেরার পর তখন ইসলাম সম্পর্কে বুঝতে চাইতাম জানতে চাইতাম এমন একটা প্লাটফর্ম খুজছিলাম যেখানে আমার এই চাহিদার ঘাটতি পূরন হবে। তখন আফসোস হতো কেনো ইসলামিক লাইনে পড়াশুনা করলাম না। কিন্তু আফসোস অফলাইন মাদ্রাসায় পড়ার মতো পরিস্থিতি …আরও

Sakib Talukdar

১টি রিভিউ

এক সপ্তাহ আগে

নতুন

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু
মুসলিম হিসেবে জন্মেও আমাদের দ্বীনি বুঝ তেমন নেই।
আল্লাহর সন্তুষ্টির অর্জনের এর জন্য আমাদের দ্বীন ও ইলম অর্জন করা খুবই …আরও



জুঁই আক্তার

১টি রিভিউ

এক সপ্তাহ আগে

নতুন

প্রথমেই শুক্রিয়া আদায় করছি সেই মহান রবের যিনি আমাকে IOM এর মতো একটা প্রতিষ্ঠানে পথ চলা শুরু করার তৌফিক দিয়েছেন। …আরও

Ferdousi Akhter

১টি রিভিউ

এক সপ্তাহ আগে

নতুন

আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি ওয়া বারাতুহ।
IOM এর কোর্স আমার জীবনে একটি মাইফলক। আলহামদুলিল্লাহ।
দীনে ফেরার পর একজন মানুষ সবচেয়ে বেশী অসহায় বোধ করে দীন সম্পর্কে কিছুই না জানা …আরও

Khadijatul Kubra

১টি রিভিউ

৩ দিন আগে

নতুন

আলহামদুলিল্লাহ। আমি IOM এর ২৪১১ ব্যাচ এ ইলম অর্জন করছি আজ এক মাস ১৭ দিন হলো, এর মধ্যেই আমি রীতিমতো মুগ্ধ। ক্লাসগুলো এত সুন্দরভাবে গুছানো এবং সব উস্তাদরা এবং মুকাররীরা আপুরা এত সুন্দর করে ধৈর্যের সাথে আমাদের বুঝান যা সত্যিই প্রশংসনীয়। …আরও

Saima Aktar

১টি রিভিউ

৩ দিন আগে

নতুন

আইওএম এর ব্যাপারে রিভিউ দিতে গেলে হয়তো শেষ করা যাবে না।এটা আল্লাহর একটা রহমত স্বরুপ জেনারেল ভাইবোনদের জন্য,আলহামদুলিল্লাহ।
সিলেবাসের কথা যদি বলি, এটা বিগিনারদের জন্য যথোপযুক্ত,সাবলীল এবং গুছানো। …আরও

Atkia Fahmida

১টি রিভিউ

৩ দিন আগে

নতুন

আলহামদুলিল্লাহ , আল্লাহ তায়ালার কাছে লাখো কোটি শুকরিয়া যে আমি IOMএ ভর্তি হয়েছি। আমি জেনারেল ব্যাকগ্রাউন্ড থেকে এসেছি, তাই সবসময় মনে হতো যদি ইসলামের বিষয়াবলি সব একসাথে পড়তে পারতাম,বুঝতে পারতাম;যদি কেউ সুন্দর করে বুঝাতো!আলহামদুলিল্লাহ …আরও

zannatunnahar shashwatee

১টি রিভিউ

৩ দিন আগে

নতুন

আলহামদুলিল্লাহ, সকল প্রশংসা মহান আল্লাহ তায়ালার যিনি তার এই অধম বান্দাকে মেহেরবান করে পছন্দ করেছেন তার দ্বীনি ইলম অন্বেষণের জন্য।
আই ও এম সম্পর্কে কি বলবো, যদি ছোট্ট করে বলি তাহলে বলবো যে এটি আমি সহ হাজারো …আরও

Atia Alif

১টি রিভিউ

৫ দিন আগে

নতুন

IOM হলো এক স্বপ্ন।আল্লাহর অশেষ রহমত আল্লাহ এর সাথে যুক্ত হওয়ার তৌফিক দিয়েছেন।
IOM এর বিশেষত্ব এটি গোছানো একটি Platform।
আমি আছি,IOM 2411 Alim batch এ। …আরও

MD Suvon Hossain

১টি রিভিউ·১টি ফটো

৫ দিন আগে

নতুন

আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি ওয়া বারকাতুহু, প্রথমে শুকরিয়া রব্বে কারীম এর উপর যিনি আমারে একজন মুসলিম ঘরে জন্ম হওয়ার সৌভাগ্য দিয়েছেন।
সময়টা ছিলো ২০২০ সাল,ভার্সিটিতে এডমিট হয়েছি,বলতে গেলে দ্বীন থেকে পুরোপুরি ই গাফেল …আরও



Tithi Akter

১টি রিভিউ

৪ দিন আগে

নতুন

আসসালামু আলায়কুম ,
আমি আইওএম এ আলিম কোর্সের ২৪১১ ব্যাচের একজন স্টুডেন্ট ৷ দ্বীনে ফিরার পর থেকে ইলম চর্চা এখনও বহাল আছে আলহামদুলিল্লাহ ৷ আসলে মুমিন কখনও ইলম অর্জন করে পরিতুষ্ট হয় …আরও

Tamanna Hamid

১টি রিভিউ

এক সপ্তাহ আগে

নতুন

আইওএম এক বিশ্বস্ত প্রতিষ্ঠান।সবকিছু খুবই সুন্দরভাবে সেট আপ করা।দেখলেই বুঝা যায় এর পেছনে অনেক মানুষের মেহনত রয়েছে। আল্লাহ তা'আলা সকলকে জাযায়ে খায়ের দান করুন।আমরা যারা জেনারেল ব্যাকগ্রাউন্ড থেকে এসেছি, দ্বীনে ফেরার পর সর্বপ্রথম যেটা অনুভব করি …আরও

Afrin Ahmed

১টি রিভিউ

৪ দিন আগে

নতুন

দ্বীনে ফেরার পর থেকেই মাদ্রাসায় পড়তে না পারার আফসোস-টা বেড়েই চলছিলো। মনে হচ্ছিলো, কোনো মাদ্রাসায় যদি পড়তে পারতাম, যদি গুছিয়ে ইলম অর্জন করতে পারতাম!
অতঃপর ২০২২ সালে এক বোনের মাধ্যমে আইওএম সম্পর্কে জানতে পারি, এ বছর ভর্তি হওয়ার …আরও

Disha Mony

১টি রিভিউ

৬ দিন আগে

নতুন

Alhamdulillah, Alhamdulillah, Alhamdulillah
সমস্ত প্রশংসা সেই মহান সত্তার যিনি আমাদেরকে IOM এর মত একট দ্বীনি প্রতিষ্ঠানে পড়ার সুযোগ দিয়েছেন, আলহামদুলিল্লাহ। IOM এর সকল উস্তাদ, MR আপু,CR আপু সবাই অনেক …আরও

Useful Information

২টি রিভিউ·১টি ফটো

৫ মাস আগে

আলহাদুলিল্লাহ সুম্মা আলহামদুলিল্লাহ , আমার প্রাণ প্রিয় প্রতিষ্ঠান IOM এ ভর্তি হতে পেরে আমি খুবই খুশি। ছোট বেলায় দ্বীনি প্রতিষ্ঠানে ভর্তি হয়ে এলেম শিক্ষার সুযোগ হয়নি। দ্বীনের গুরুত্ব বঝার পর অনেক আফসোস করতাম। কিভাবে আলেম হয়ে পূর্ণ দ্বীনের …আরও





Abdul Qayum

১টি রিভিউ

এক সপ্তাহ আগে

নতুন

IOM- Islamic online Madrasa আমার জীবনে একটি আশার আলো ।
IOM সম্পর্কে আমি যাই বলব তাই কম হয়ে যাবে । আমাদের জেনারেল লাইনে পড়োয়া স্টুডেন্টদের জন্য এটি একটি নির্ভরযোগ্য প্ল্যাটফর্ম । IOM এর উস্তাজ,উস্তাজা ,মুকাররিরা …আরও

Nauar Nagifa

১টি রিভিউ

এক সপ্তাহ আগে

নতুন

অনলাইন মাদ্রাসা IOU তে পড়ার ইচ্ছে ছিলো ছোটবেলাতে।তখন অতোবেশি বুঝতাম না আর সুযোগে হয়নাই, তবে মহান আল্লাহ রাব্বুল আলামীন আমাকে অনেক সুন্দর একটা প্লাটফর্ম IOM তে ভর্তির সুযোগ দিয়েছেন।আমার রব আমার দোয়া কবুল করেছেন, আলহামদুলিল্লাহ। সেই মহান …আরও

saima prema

১টি রিভিউ

২ সপ্তাহ আগে

নতুন

আইওএম এর সাথে আমার পথ চলার মাত্র এক মাস হলো। এ এক মাসে আমি তাদের এতো ভরসা করে ফেলেছি যে, আমি সিদ্ধান্ত নিয়েছি আল্লাহ তায়ালা যদি চান, আমার সব কিছু যদি ঠিকঠাক রাখেন তাহলে আমি একদম দাওরায়ে হাদিস পর্যন্ত পড়বো এখান থেকে ইন শা আল্লাহ। এখানের …আরও

Jerin Ismot

১টি রিভিউ

২ সপ্তাহ আগে

নতুন

আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি ওয়া বারাকাতুহ্
IOM এমন একটা প্রতিষ্ঠান যেটা সম্পর্কে যা বলা হবে তাই জেনো কম হয়ে যাবে। যখন ভর্তি হয়েছিলাম কল্পনাই করতে পারিনাই কেমন হতে পারে IOM এর সাথে পথ চলা। ওরিয়েন্টেশন এর …আরও



Sumaiya Rahman Nun

১টি রিভিউ

২ সপ্তাহ আগে

নতুন

IOM এর সাথে পথ চলা হয়তো এক মাস হয়েছে , কিন্তু এই এক মাসে IOM এর সাথে থেকে বুঝতে পেরেছি এক মাত্র আল্লাহ্ তায়ালার সন্তুষ্টির জন্য এবং দ্বীনের জ্ঞান উম্মাহর মাঝে পৌঁছে দেওয়া জন্য নিঃস্বার্থ ভাবে উস্তাজগণ অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন।। …আরও

Labiba Ferdaus

১টি রিভিউ

এক সপ্তাহ আগে

নতুন

IOM আমার জন্য এক আলোর পথ। একজন মুসলিম হিসেবে ইসলাম নিয়ে আমার খুবই স্বল্প জ্ঞান রয়েছে, এই জ্ঞানের বিস্তার লাভ করার জন্যেই IOM এ এডমিট হওয়া।
সুবহানাল্লাহ আল্লাহ আমার মত এমন এক পাপিষ্ঠ বান্দাকে IOM এ এডমিট হওয়ার সুযোগ করে …আরও

Sidratul Munta Mim

১টি রিভিউ

৫ দিন আগে

নতুন

আলহামদুলিল্লাহ। IOM এর মত একটি প্রতিষ্ঠানে পড়ার সুযোগ দেওয়ার জন্য আল্লাহর কাছে লাখো শুকরিয়া। আলহামদুলিল্লাহ, আমি এখান থেকে অনেক কিছু শিখছি। এই প্রতিষ্ঠান না হলে অন্য কোথাও পড়ার সুযোগ পেতাম না। এখানে শিক্ষকরা যে পদ্ধতিতে ক্লাস পরিচালনা …আরও









Khadijatul Kubra

১টি রিভিউ

৩ দিন আগে

নতুন

আলহামদুলিল্লাহ। আমি IOM এর ২৪১১ ব্যাচ এ ইলম অর্জন করছি আজ এক মাস ১৭ দিন হলো, এর মধ্যেই আমি রীতিমতো মুগ্ধ। ক্লাসগুলো এত সুন্দরভাবে গুছানো এবং সব উস্তাদরা এবং মুকাররীরা আপুরা এত সুন্দর করে ধৈর্যের সাথে আমাদের বুঝান যা সত্যিই প্রশংসনীয়। আমি এ প্রতিষ্ঠান মাধ্যমে অনেক জ্ঞান অর্জন করতে পারছি দ্বীন ইসলাম সম্পর্কে। আলহামদুলিল্লাহ। আমার বোনেরা আর কীছু পরিচিত মানুষ ও IOM এ ভর্তি হবে বলে নিয়ত করছে। আসলে ঘরে বসেই এত ভালোভাবে দ্বীনি ইলম অর্জন করা সম্ভব তা এই প্রতিষ্ঠানে ভর্তি না হলে আমি বুঝতে পারতাম না।
এই প্রতিষ্ঠানটি আমার জন্য এত উপকারী হয়েছে যে আমার মুখ হতে শুধু তাদের জন্য দোয়া বের হয় আল্লাহ তায়ালা যেন ইসলামিক অনলাইন মাদ্রাসাকে আরো বিস্তৃতি লাভ করাক এবং সকলের মাঝে দ্বীনি ইলম পৌঁছে দেওয়ার সুযোগ করে দিক। আমিন।
read more
Md Siamul Islam Soaib
Md Siamul Islam Soaib
13:17 20 Feb 24
আলহামদুলিল্লাহ্‌ দ্বীন শিক্ষার এধরনের সুন্দর সুযোগ পেয়ে আল্লাহর কাছে অশেষ শুকরিয়া
Nusrat Jahan
Nusrat Jahan
11:31 20 Feb 24
.. আলহামদুলিল্লাহ...অনেক অনেক শুকরিয়া আল্লাহ তায়ালার কাছে....আমাকে এখানে পড়ার সৌভাগ্য করে দেয়ার জন্য
আকিয়া
আকিয়া
10:10 20 Feb 24
চারিপাশের এই জাহিলিপনার ভীড়ে খরকুটো আকড়ে ধরা আমি খুব করে উপলব্ধি করতাম একটা দ্বীনি সহবতের শূন্যতা। শুরুতে যাদেরকে সঙ্গী হিসেবে পেয়েছিলাম তাদের অনেকেই হারিয়ে গিয়েছিল, সময়ের পরিক্রমায় অনেকের সঙ্গে যোগাযোগ আজ বিচ্ছিন্ন। তবে তাদের অবদান আমি কখনোই ভুলবো না ইনশাআল্লাহ। তবু আক্ষেপ তো একটা থেকেই যায়! এমনই সময় আশার আলো হিসেবে খুঁজে পেলাম আইওএমকে, এমন একটা কাফেলাকে আমি বহুদিন ধরে খুঁজছিলাম, যাদের সঙ্গে থেকে আমি জান্নাত অবধি পৌছাতে পারব। যারা আমাকে স্বপ্ন দেখাচ্ছে একটা নতুন ভোরের। এই উম্মতের ঐক্যের জন্য কত দরদমাখা আহ্বান তাদের।

আলহামদুলিল্লাহ আমি এই কাফেলার সঙ্গী হতে পেরে গর্বিত, দু'য়া করি রব্বে কারীম যেন শেষ পর্যন্ত এখানে লেগে থাকার তৌফিক দান করেন আমাদেরকে। ইলম অর্জনের যে স্পৃহা, সেটা যেন বহুগুণে বাড়িয়ে দেন তিনি, এই উম্মতের জন্য কিছু করার তৌফিক যেন দান করেন।
Afsana Mim
Afsana Mim
08:15 20 Feb 24
আলহামদুলিল্লাহ IOM(Islamic Online Madrasa) এর আলিম প্রিপারেটরি কোর্সটি জেনারেল পড়ুয়া, গৃহিণীসহ সকল পেশার কর্মজীবি নারী-পুরুষ সকলের জন্য ইসলামি ইলম চর্চায় IOM(Islamic Online Madrasa) হতে পারে আপনার জন্য আল্লাহর পক্ষ থেকে নিয়ামাহ।

কেননা কোর্সের সিলেবাস গুলো এমন ভাবেই সাজানো যে যাদের ইসলাম সম্পর্কে নূন্যতম জ্ঞান ও নেই তারা একেবারে ব্যাসিক থেকে শিখতে পারবেন ইন শা আল্লাহ।
পর্যায়ক্রমে কুরআনের তাজবীদ থেকে শুরু করে, দৈনন্দিন প্রয়োজনীয় মাসলা মাসায়েল সহ আরও নানান বিষয় পড়ানো হয়।
ক্লাসের সময়গুলোও এমন ভাবেই নির্ধারণ করা যে যেকোনো কর্মব্যাস্ত মানুষও এই কোর্সটি সহজেই করতে পারবেন ان شاء الله

আমার অনুভূতি,
আমার সবচেয়ে বেশি ভালো লাগা হচ্ছে মুফতি যুবায়ের আহমেদ সাহেব, খন্দকার মারছুছ উস্তাজ সহ সকল উস্তাজাদের উম্মতের প্রতি দরদ ও ফিকিরের ব্যাপারটা।
এছাড়াও প্রতিটি ক্লাস খুবই গোছানো সুশৃঙ্খল ভাবে নেওয়া হয়। ক্লাসে উস্তাজা, মুকররিরহ আপুরা খুবই আন্তরিকতা ও ধৈর্যের সঙ্গে নিয়ে থাকেন। (আলহামদুলিল্লাহ)
প্রতিটি ক্লাস রেকর্ড, পিডিএফ শীট থাকায় আমাদের পড়াগুলো রিভিশনে খুবই সহায়তা... হয়।
এছাড়াও আলাদা প্রশ্নোত্তর পর্ব থাকায় ক্লাসের পড়াসহ সেই বিষয়ে কোনো সমস্যা থাকলে সেখানে সমাধান করা যায়।

সবশেষে আল্লাহ তায়া’লা IOM এ বারকাহ্ দান করুন। এর সাথে জড়িত সকলকে দ্বীন, দুনিয়া ও আখিরাতে উত্তম জাজা দান করুন (আমিন)
আমায় সহ সকল ত্বলীব-ত্বলীবাদেরও প্রতিটা কোর্স সত্যিকার অর্থে সফলতার সাথে শেষ করার তৌফিক দান করুন (আমিন) ان شاء الله
read more
Ramisha Amina
Ramisha Amina
07:33 20 Feb 24
আইওএম আমার জন্য আল্লাহর পক্ষ থেকে অনেক বড় একটি নিয়ামত। এখানে প্রতিনিয়ত উস্তাদগণ এবং মুকররিরাহ আপুদের থেকে ইলম, আদব,ইখলাস সহ দ্বীনি বিষয়ক আরও অনেক কিছু শিখতে পারছি আলহামদুলিল্লাহ।
Nazmul Hossain Shovon
Nazmul Hossain Shovon
06:45 20 Feb 24
মাশাল্লাহ উনাদের কোর্স কারিকুলাম অনেক সহজ এবং গোছানো
Sanjida Rahman
Sanjida Rahman
06:21 20 Feb 24
আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়াবারকাতুহু। iom মানেই একটি ভালবাসার জায়গা।এটি আমার জীবনের শ্রেষ্ঠ নিয়ামত। যখন iomএর স্থায়ী ছাত্রী ছিলাম না তখন থেকেই বিভিন্ন ফ্রি কোর্স করতাম। আল্লাহ যে আমার মত একজন নগণ্য বান্দাকে iom এর স্থায়ী ছাত্রি হওয়ার তৌফিক দান করেছেন তার জন্য আমি লাখ লাখ শুকরিয়া আদায় করি আলহামদুলিল্লাহ। iom থেকে আমার প্রথম প্রাতিষ্ঠানিক দ্বীন শিক্ষা শুরু হয়েছে আলহামদুলিল্লাহ। iom এর সাথে পরিপূর্ণ তাকওয়ার সাথে শেষ পর্যন্ত লেগে থাকতে চাই ইনশাআল্লাহ। সম্মানিত ওস্তাদদের কাছ থেকে পরিপূর্ণ দ্বীন শিখতে চাই।এই অল্প দিনে আলহামদুলিল্লাহ অনেক কিছু শিখতে পেরেছি। আল্লাহ আমাদের সবাইকে দ্বীনের পথে কবুল করুন আমিন।
ফাহমিদা আক্তার তানিয়া
ফাহমিদা আক্তার তানিয়া
03:22 20 Feb 24
আইওএম কে চিনি দুই বছর ধরে।আলিম কোর্সে ভর্তি হয়ে শেষ পর্যন্ত লেগে থাকার নিয়ত করেছিলাম।পুনরায় একই নিয়তে আবারও ভর্তি হলাম।আল্লাহ নিয়ত অবশ্যই কবুল করবেন।আইওএমের মায়া সহজে ছাড়া যায় না আসলে।যে একবার জুড়ে যায় আইওএমের সাথে সে সারাজীবন ই জুড়ে থাকতে চাইবে ইনশাআল্লাহ।ক্লাসে উস্তাযদের আলোচনা,মাশক বিশেষ করে মুক্বররিরাহ আপুরা সবাই ই অনেক মেহনত করেন।আল্লাহ প্রত্যেকের মেহনতকে তাঁর জন্য কবুল করুন।

আইওএম আমাদের এখন নানাদিকে সুবিধা দিচ্ছে।দু'আ করি আরও প্রসারিত হোক।আইওএমের সাথে সংশ্লিষ্ট সকলকে আল্লাহ উত্তম জাযা দিন,আমাদেরকে ত্বলিবাতুল ই'লম হিসেবে কবুল করুন।আমীন
Adhira Ainan
Adhira Ainan
02:49 20 Feb 24
আইওএমকে আমি আমার জীবনে শ্রেষ্ঠ নেয়ামত হিসেবে পেয়েছি আলহামদুলিল্লাহ,, একজন গৃহীনি হয়ে ইলম অর্জন করা যদিও অনেক কষ্টকর,,তবে আইওএম এর মতো একটি অনলাইন প্রতিষ্ঠান এই ইলম অর্জনকে আরো সহজ করে দিয়েছে।
Ismail Hossain
Ismail Hossain
02:44 20 Feb 24
আমাদের মত জেনারেল লাইনে যারা পড়া লেখা করে আসছে, তাদের দ্বীন ইসলামের জ্ঞান অর্জনের জন্নে আদর্শ একটি অনলাইন মাদ্রাসা।
মারজিয়া আয়েশার আম্মি
মারজিয়া আয়েশার আম্মি
17:52 19 Feb 24
ভালো লাগার আরেকটা নাম
{ইসলামিক অনলাইন মাদরাসা IOM}
আলহামদুলিল্লাহ আলা কুল্লি হাল!
আল্লাহ বারাকাহ দান করুক�
ভালোবাসা অভিরাম এবং দোয়া!!!
Ishrat Jahan
Ishrat Jahan
14:34 19 Feb 24
আলহামদুলিল্লাহ , অনেক বেশি ফলপ্রসু। অনলাইনে পড়া নিয়ে অভিজ্ঞতা তেমন ভালো ছিলনা।কিন্তু আইওএম সেটা বদলে দিয়েছে।আল্লাহ বারাকাহ দিক।
Golam Rokib
Golam Rokib
11:52 19 Feb 24
আইওএম মাদ্রাসা আমার জন্য দীনী পড়াশোনার করার একটি উত্তম মাধ্যম। কারণ আমি বিভিন্ন কাজে ব্যস্ত থাকি। সব মিলিয়ে শিক্ষার মান অত্যন্ত ভাল।
Anika Ayesha
Anika Ayesha
10:27 19 Feb 24
Ma shaa allah IOM is a very good & organized institution. Their curriculum & methods are much convenient for the general students!
ইসরাত জাহান মহিমা
ইসরাত জাহান মহিমা
02:55 19 Feb 24
জেনারেলে পড়ার পাশাপাশি দ্বীনি ইলম অর্জনের একটি সুন্দর প্লাটফর্ম।
আল্লাহ যেন এখানের উস্তায-উস্তাযা, খেদমতে নিয়জিত ভাই-বোনদেরসহ সকল ত্বলিব-ত্বলিবাকে উনার প্রিয়দের দলে অন্তর্ভুক্ত করে নেন।আমীন।
মুরশিদিল আমিন
মুরশিদিল আমিন
17:54 18 Feb 24
শিক্ষাজীবন শুরু হয় প্রথম প্রাইমারি স্কুল থেকে, কিছুদিন সেখানে পড়ার পর কওমি মাদ্রাসায় ভর্তি হয়ে যাই। তিন চার বছর কওমি মাদ্রাসায় পড়ার সুযোগ হয়েছে, তবে সেখান থেকে মুখস্থ বিদ্যা ছাড়া কিছুই শিখতে পারি নাই। কওমি মাদ্রাসা কটাক্ষ করে এই কথা বলি নাই। ঠিকমত গাইডলাইন না হলে যা হয় আর কি।
একটা সময় কওমি মাদ্রাসার পড়াশোনা বাদ দিয়ে, ভর্তি হলাম কেজি স্কুলে। সেখানে পঞ্চম শ্রেণী পর্যন্ত পড়াশোনা করলাম । ষষ্ঠ শ্রেণীতে ভর্তি হলাম দাখিল মাদ্রাসায় । সে মাদ্রাসা থেকেও ইসলাম সম্পর্কে বেশি কিছু শিখতে পাই নাই।
করোনার সময়কার কথা , পড়াশোনার নাজেহাল অবস্থা। অন্ধকার গল্পের কথা নাই বললাম। হতাশায় যখন ক্ষতবিক্ষত হচ্ছিল অন্তর। পাপের সাগরে যখন হাবুডুবু খাচ্ছিলাম। কোন এক দিনের কথা, আমার এক বোন ফেসবুক গ্রুপ খুললো "ISLAMIC KNOWLEDGE" নামে, তো সেই গ্রুপের ইসলামিক পোস্টগুলো নিয়মিত পড়তাম। বিয়ের আগে যে প্রেম হারাম, এই বেসিক কথাটুকু সে গ্রুপ থেকেই প্রথম জানা। এতেই বোঝা যায় ইসলাম সম্পর্কে কতই কিছুই না অজানা ছিলাম। তো সেখান থেকে যা পড়তাম, জানতাম, শিখতাম, তাই মানার চেষ্টা করতাম। ভয় কাজ করতো , তো ধীরে... ধীরে অনেক কিছুই ছেড়ে দিলাম আল্লাহ সুবহানাহু ওয়া তায়ালাকে কে খুশি করার জন্য আলহামদুলিল্লাহ। কিছু কিছু বিষয় এখনো ছাড়তে পারি নাই, তবে ছাড়ার চেষ্টায় ইনশাআল্লাহ,,,
তো সেই গ্রুপের কল্যাণে ইসলামিক ইসলামিক বইয়ের কিছু রিভিউ পড়ার সুযোগ হয়েছিল। সেখান থেকে ইসলামিক বই পড়ার প্রতি আগ্রহী হয়েছিলাম আলহামদুলিল্লাহ। শুরু করেছিলাম আরিফ আজাদ ভাইয়ার প্যারাডক্সিক্যাল সাজিদ দিয়ে। এখন নিয়মিত ইসলামিক বই পড়ার চেষ্টা করি আলহামদুলিল্লাহ। ধীরে ধীরে ইসলামিক জ্ঞান আহরণের পিপাসা বাড়তেই থাকে আলহামদুলিল্লাহ,, সবাই আল্লাহ সুবহানাহু ওয়া তায়ালার দয়া।
তো শেষ পর্যায়ে এসে মনে হলো , ইসলাম সম্পর্কে ভালোভাবে জানার জন্য আরবি শেখার প্রয়োজন। যদিও ছোটখাটো চাকরি করছি , পাশাপাশি পড়াশোনা চলছে আলহামদুলিল্লাহ। অফলাইনে পড়ার সুযোগ নেই বললেই চলে, তাই ভাবলাম অনলাইন কোন মাদ্রাসায় ভর্তি হতে। অনলাইন সেরকম মাদ্রাসা আছে কিনা আমার জানা ছিল না। গুগলে অনলাইন মাদ্রাসা লিখে সার্চ করলাম‌ । অনেক মাদ্রাসার ওয়েবসাইট দেখলাম। সেখান থেকে ইসলামিক অনলাইন মাদ্রাসা আমার কাছে বেস্ট মনে হয়েছে। ফেসবুক থেকে যখন অনেক ফারেক হওয়া ভাইয়া/ আপুর রিভিউ পড়লাম। জ্ঞান পিপাসার লোভ সামলাতে না পারে, আলিম কোর্সে ভর্তি হয়ে গেলাম আলহামদুলিল্লাহ। আলিম কোর্সে ভর্তি হওয়ার মূল কারণ হচ্ছে সেখানে অনেকগুলা বিষয় সম্পর্কে আমি শিখতে পারবো জানতে পারবো ইন শা আল্লাহ তাই আলিম কোর্স সিলেক্ট করা। আমি কারো মাধ্যমে ইসলামিক অনলাইন মাদ্রাসার খোঁজ পাইনি, আল্লাহ সুবহানাতায়ালা আমাকে দয়া করে মিলিয়ে দিয়েছেন আলহামদুলিল্লাহ।
আমার জন্য দোয়া করবেন, আল্লাহ সুবহানাহু ওয়া তায়ালা আমাদেরকে হেদায়াতের পথে অবিচল রাখেন, পাপ মুক্ত জীবন গড়ার তৌফিক দান করেন, ঈমানের সাথে মৃত্যুবরণ হয় এই চাওয়া। জীবনের একটাই উদ্দেশ্য জান্নাত।
read more
Jerin Tasnim
Jerin Tasnim
16:17 18 Feb 24
IOM আল্লাহর একটা রহমতস্বরুপ জেনারেল ভাইবোনদের জন্য,আলহামদুলিল্লাহ। এটা বিগিনারদের জন্য যথোপযুক্ত,সাবলীল এবং গুছানো সিলেবাস।
ক্লাসের টাইমও সবার জন্য উপযোগী।ক্লাসগুলো রেকর্ডেড থাকায়,কোনো ক্লাস মিস গেলেও পরবর্তীতে দেখে নেওয়া যায়।আর ক্লাসের সব পিডিএফ ও দেয়া হয়,এজন্য বই না থাকলেও পড়তে অসুবিধা হয়নাহ।
উস্তাদরা ঠিক সময়ে ক্লাস শুরু এবং শেষ করেন।
খুবই ধৈর্য্যের সাথে,সাবলীলভাবে ক্লাসগুলো উপস্থাপন করেন।উস্তাদের প্রত্যেকটা লেকচার যেন এক একটা তালিম, আলহামদুলিল্লাহ।
ক্লাস শেষে প্রশ্ন উত্তর এর জন্য একটা নির্দিষ্ট সময় থাকে।
তাজবিদ এর মশক ক্লাসগুলো হচ্ছে আর একটা আকর্ষণ। মুকররিরাহ আপুরা অনেক ধৈর্য্য নিয়ে পড়ান।তাদের পরিশ্রমের বিনিময় একমাত্র আল্লাহই দিতে পারেন।
সি আর ভাইবোনেরাও অনেক হেল্পফুল।স্টুডেন্টরাও হেল্পফুল,এখানে সবাই সবাইকে হেল্প করে একমাত্র আল্লাহর সন্তুষ্টির জন্যই।
এই প্লাটফর্ম দ্বীনি শিক্ষায় জেনারেল ভাইবোনদের জন্য আল্লাহর রহমতস্বরুপ।আল্লাহ আইওএম এর এই খিদমতকে কবুল করুন।এর পরিধি আরও বিস্তৃত করুন। আমিন।
বিনতে ইয়াকুব
বিনতে ইয়াকুব
10:10 18 Feb 24
"আইওএম"জেনারেল শিক্ষিতদের জন্য অনেক উপকারি মাধ্যম দ্বীন শিখার জন্য।উস্তাযগন আন্তরিকতার সাথে প্রতিটি টপিক বিস্তারিত বুঝিয়ে দেন।তবুও কারো সমস্যা থাকলে তার জন্য রয়েছে স্পেশাল ক্লাস।আর মশক ক্লাসের কথা না বললেই নয়।মুকররিরহ আপু কত্ত স্নেহের সাথে প্রত্যেকের ভুল ধরিয়ে দেন কোন প্রকার বিরক্তি ছাড়াই।মাশা আল্লাহ।ডিএনএস ক্লাসে এত এত গুরুত্বপূর্ণ আমার খুব ইচ্ছে সবাইকে যদি এই ক্লাসে বসাতে পারতাম।আইওএমের সাথে যুক্ত সবাইকে আল্লাহ দুনিয়া ও আখিরাতে উত্তম জাযা দান করুন।আমিন।
Tania Naznin Liza
Tania Naznin Liza
16:22 17 Feb 24
আলহামদুলিল্লাহ আল্লাহ তায়ালা এত সুন্দর একটি দ্বীনি প্ল্যাটফর্ম এর সঙ্গে যুক্ত করেছেন।আল্লাহ তায়ালা উনাদের নেক ইচ্ছাগুলো কবুল করুন-আমিন।
Saima Aktar
Saima Aktar
14:29 17 Feb 24
আইওএম এর ব্যাপারে রিভিউ দিতে গেলে হয়তো শেষ করা যাবে না।এটা আল্লাহর একটা রহমত স্বরুপ জেনারেল ভাইবোনদের জন্য,আলহামদুলিল্লাহ।
সিলেবাসের কথা যদি বলি, এটা বিগিনারদের জন্য যথোপযুক্ত,সাবলীল এবং গুছানো।
ক্লাসের টাইমিংও সবার উপযোগী, জেনারেল স্টুডেন্ট, কর্মজীবী, গৃহিণী সবার জন্যই।
আবার ক্লাসের রেকর্ডগুলো থাকে,কোনো ক্লাস মিস গেলেও পরবর্তীতে দেখে নেওয়া যায়।
ক্লাসের লেকচার এর সাথে এর পিডিএফটা ও দিয়ে দেওয়া হয়, বই না কিনলেও পড়া হয়ে যায়।
এখানে এমন কিছু জিনিস আছে যা আমি জেনারেলে পড়ে পায় নি।প্রথমত,ক্লাসের টাইমিং। উস্তাদরা ঠিক সময়ে ক্লাস শুরু এবং শেষ করেন। এই জিনিসটা আমি আমার ভার্সিটি লাইফে পাই নাই,কত সময় যে ক্লাসের জন্য অপেক্ষা করতে করতে ব্যয় করেছি!
খুবই ধৈর্যের সাথে,সাবলীলভাবে উনারা ক্লাসগুলো উপস্থাপন করেন।উস্তাযদের প্রত্যেকটা লেকচার আমার কাছে এক একটা তালিমের মতো, আলহামদুলিল্লাহ।
ক্লাস শেষে প্রশ্ন উত্তর এর জন্য সময় বরাদ্দ রাখা হয়,যা খুবই সুন্দর একটি ব্যবস্থা।
তাজবিদ এর মশক ক্লাসগুলো হচ্ছে আর একটা আকর্ষণ। মুকররিরাহ আপুরা এতো ধৈর্য নিয়ে পড়ান, মাশা আল্লাহ, বারাকাল্লহ।উনাদের... পরিশ্রমের বিনিময় একমাত্র আল্লাহই দিতে পারেন।
ক্লাস টেস্ট, মিড টার্ম থাকাতে দেখা যাবে অনেক ব্যস্ততার মাঝেও পড়া কমপ্লিট হবে,ইন শা আল্লাহ, কারণ পড়া জমার সুযোগ নেই।
সি আর ভাইবোনেরাও অনেক হেল্পফুল।স্টুডেন্টরাও হেল্পফুল, সবাই সবাইকে হেল্প করে একমাত্র আল্লাহর সন্তুষ্টির জন্যই।
এই প্লাটফর্ম দ্বীনি শিক্ষায় জেনারেল ভাইবোনদের জন্য আল্লাহর রহমতস্বরুপ।আল্লাহ আইওএম এর এই খিদমতকে কবুল করুন।এর পরিধি আরও বিস্তৃত করুন। আমিন।
read more
Zannatun Nahar Shashwatee
Zannatun Nahar Shashwatee
20:37 16 Feb 24
আলহামদুলিল্লাহ, সকল প্রশংসা মহান আল্লাহ তায়ালার যিনি তার এই অধম বান্দাকে মেহেরবান করে পছন্দ করেছেন তার দ্বীনি ইলম অন্বেষণের জন্য।
আই ও এম সম্পর্কে কি বলবো, যদি ছোট্ট করে বলি তাহলে বলবো যে এটি আমি সহ হাজারো ত্বলিব-ত্বলিবাদের একটি ভালোবাসার জায়গা, দ্বীনি ইলম অর্জন করার।

দ্বীনের বুঝ আসার পর আমার খুব আফসোস হতো, কেন আমি মাদ্রাসায় পড়লাম না, কেন আমার দ্বীনি ব্যাকগ্রাওন্ড হলোনা! সবসময় তাই চাইতাম আর হন্যে হয়ে খুজতাম দ্বীনি ইলম অর্জন করার মতো একটা প্লাটফর্ম। যেখানে আমি নিশ্চিন্তে আলেম আলেমাদের সাহচর্যে দ্বীনি ইলম অর্জন করতে পারবো।
যা হোক আল্লাহ তায়ালা এবার তার এই পাপী বান্দাকে পথ দেখালেন। ফেসবুকের কল্যাণে যদিও আই ও এম এর কার্যকারিতা আমার চোখে পড়েছিল, কিন্তু বুঝে ওঠতে পারছিলাম না, অনলাইন মাদ্রাসা কেমন হবে এসব নিয়ে। তো আমার খুব ক্লোজ কিছু বান্ধবী, ছোটোবোন, ওরা আই ও এম অনলাইন মাদরাসায় এডমিশন নেয়, এবং তাদের মাধ্যমেই আমি ওদের সম্পর্কে বিস্তারিত জানি, এবং ডিসিশন নেই এডমিট হওয়ার। এরপর এইতো আলহামদুলিল্লাহ! এখন আমি একজন আই ও এম এর ত্বলিবা। আলহামদুলিল্লাহ! আসলে আল্লাহ তায়ালা কখন, কাকে,... কিভাবে হেদায়াত দিবেন সেটা আমরা কেও জানিনা। কিন্তু দিনশেষে আমাদের প্রচেষ্টাটাই মুখ্য। আল্লাহ তাআলা তো হেদায়েত দিবেন ই, ওনি তো দিতেই চান, কিন্তু নিজেকে শোধরানোর, নিজেকে বদলে ফেলার চেষ্টাটা একান্তই নিজেকেই করতে হবে। আল্লাহ তায়ালা তো সাহায্যকারী হিসেবে আছেনই।
নিজেকে বদলে ফেলার এই জার্নিতে দ্বীনি শিক্ষার বিকল্প আসলে কিছুই নেই। আর এই যাত্রা সহজ করতে আই ও এম এর ভূমিকা অপরিসীম। অন্তত এই দ্বীনি প্রতিষ্ঠানের ত্বলিবা হিসেবে আমার এমনই মনে হয়। আল্লাহ তায়ালা প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট সকল মেহনতী দায়ীদের প্রচেষ্টা কবুল করুন। রোজ হাশরের ময়দানে তাদের সম্মানিত করুন এবং জান্নাতিদের অন্তর্ভুক্ত করুন, আমিন।
read more
আফসানা আহমেদ
আফসানা আহমেদ
18:26 16 Feb 24
আলহামদুলিল্লাহ, জীবনের অনেক টা সময় অবহেলায় কাটানোর পর আইওএম এর মাধ্যমে আমার মাদরাসায় পড়ার এবং দ্বীনি ইলম অর্জন করার ইচ্ছা পূরণ হচ্ছে। আমাদের মতো জেনারেল লাইনে পড়াশোনা শেষ করা মেয়েদের ঘরে বসে মাদরাসায় পড়ার জন্য আইওএম একটি সুন্দর মাধ্যম। আল্লাহ তায়ালা আরও বরকত দান করুন।
Saied Ahmed Suvon
Saied Ahmed Suvon
16:03 15 Feb 24
আলহামদুলিল্লাহ সুবহানাহু ওয়াতাআ'লার কাছে।
দ্বীনে ফেরার পর একটা সঠিক গাইডলাইন দরকার ছিলো।যা নিয়ে দুশ্চিন্তা ছিলো অনেক।কিন্তুু সুবহানাহু ওয়াতাআ'লার ইচ্ছে সব তিনিই এই প্রতিষ্ঠান কে আমার জন্য নিয়ামত হিসেবে দিয়েছেন।এখানে প্রতিটা ওস্তাজ সহ সব কিছুতে সঠিক ভাবে সাজানো হয়েছে।একজন জেনারেল থেকে উঠে আসা ব্যাক্তি খুব সহজেই দ্বীন শিখতে পারবে।এখানে একাধিক কোর্স যুক্ত আছে বিভিন্ন ক্যাটাগরিতে।আলহামদুলিল্লাহ আলহামদুলিল্লাহ সর্বোপরি এর গুনগান বর্ননা করে শেষ করা যাবে না।এই প্রতিষ্ঠান কে আল্লাহু সুবহানাহু ওয়াতাআ'লা কবুল করে নিক কিয়ামত পর্যন্ত।
জাযাকাল্লাহু খইরন ওয়া আহসানুল জাযা।
আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি ওয়া বারকাতুহু।
Hasan Rasel
Hasan Rasel
13:40 15 Feb 24
আলহামদুলিল্লাহ! ইসলামিক অনলাইন মাদ্রাসার সাথে যুক্ত হতে পেরেছি। আমাদের যাদের ছোট থেকেই দ্বীনের প্রতি আগ্রহ থাকে কিন্তু দুনিয়াবি কারনে দ্বীন শিক্ষা বাধাগ্রস্ত হয় তাদের জন্য এবং জেনেরাল লাইনে পড়াশুনা করা সকলের জন্য, চাকুরীজীবিদের জন্য এই প্রতিষ্ঠান বড় একটা রহমত আমি মনে করি। এখানে বিভিন্ন মেয়াদে ভিন্ন ভিন্ন কোর্স করার সুযোগ রয়েছে। যা সবই অনলাইনে করার সুযোগ আছে৷ যারা অফলাইনে বা সরাসরি মাদ্রাসায় পড়াশুনার সুযোগ হয়না তাদের জন্য আইওএম হতে সেরা প্লাটফর্ম। অবশেষে আমাদের সকল কে এবং আইওএম কে আল্লাহ সুবহানাহু ওয়াতাআ'লা দ্বীনের পথে কবুল করুন, আমীন।
Atia Nowshin Etu
Atia Nowshin Etu
13:20 14 Feb 24
অনেক ইচ্ছা ছিল মাদ্রাসায় পড়ার। জেনারেল লাইনে পড়ার কারণে মাদ্রাসায় পড়া প্রায় অসম্ভব হয়ে পড়েছিল আমার জন্য। আল্লাহর দয়া ও অশেষ রহমতে একজন বোনের মাধ্যমে আইওএম এর খোঁজ পেলাম। অনলাইন ভিত্তিক হওয়ায় আমার পরিবার ইতস্তত বোধ করছিল তাও আল্লাহ ভরসা করে ভর্তি হলাম। আলহামদুলিল্লাহ আল্লাহ আমাকে এখানে ভর্তির সুযোগ করে দিয়েছেন। ওনাদের ক্লাসগুলো করতে আমার অনেক ভালো লাগে। অনেক কিছু শিখতে ও জানতে পেরেছি। আরো অনেক কিছু শিখতে ও জানতে পারব ইনশাআল্লাহ 🌸
আল্লাহ আইওএম এর কাজে বরকত দান করুক। আমিন🌻
Mohammed Mahbubul Islam
Mohammed Mahbubul Islam
09:41 14 Feb 24
আল্লাহ তায়ালার মেহেরবানি যে উনি আমাকে IOM এ ভর্তি হবার সুযোগ দিয়েছেন। IOM এর প্রিন্সিপাল, চেয়ারম্যান, এবং উস্তাদদের ফিকির ও যজবা আমাকে মুগ্ধ করেছে। উনাদের ইলমি যোগ্যতা সম্পর্কে মন্তব্য করার যোগ্যতা আমার নাই।
আমার দেশি, বিদেশি অনেক বিশ্ববিদ্যালয় এ পড়া ও পড়ানোর অভিজ্ঞতা থেকে বলছি, IOM এর টেকনিকেল দিক গুলো অনেক আপ টু ডেট এবং অনেক বিশ্ববিদ্যালয় থেকেও উন্নত।
(বিনীতঃ MOHAMMED MAHBUBUL ISLAM; ID: 24110110098)
Kulsuma Akter Lima
Kulsuma Akter Lima
08:25 14 Feb 24
আলহামদুলিল্লাহ আমি আইওএমের আলিম কোর্সের একজন নগন্য ত্বলিবাহ। আল্লাহ্ রাব্বুল আলামীন এর কাছে অনেক শুকরিয়া যে এরকম একটা দ্বীনি প্রতিষ্ঠানে দ্বীনি জ্ঞানার্জন করার তৌফিক নসীব করেছেন। অনেক পূর্ব থেকেই আলিম কোর্সে ভর্তি হওয়ার অনেক ইচ্ছে ছিল। কিন্তু চিন্তা ছিল কোর্স এনরল করার পর ঠিকমতো ক্লাস করার সময় পাবো কিনা, আবার নেটওয়ার্কের সমস্যা ও ছিল যার কারণে পূর্বে ভর্তি হওয়ার সাহস পাইনি। তবে আমার জন্য আল্লাহ্ রাব্বুল আলামীন সহজ করে দিয়েছেন ঠিকই একটা ব্যবস্থা করে দিয়েছে।

আইওএমের সাথে এই পথচলা আল্লাহ্ রাব্বুল আলামীন দীর্ঘ করুন, উপকারী ইলম অর্জন করার তৌফিক নসীব করুন, তদনুযায়ী আমল করার তৌফিক নসীব করুন এবং দাওয়াতী কাজ করার সুযোগ করে দিন,আমিন।
ইসফা নূর জেলিয়া
ইসফা নূর জেলিয়া
06:13 14 Feb 24
আলহামদুলিল্লাহ

দ্বীন বিষয়ে শিখার জন্য আইওএম আমার প্রথম প্রতিষ্ঠান।
আইওএম এর সাথে পরিচয় : এক ছোট বোন তার থেকেই জানতে পারি এই প্লাটফর্ম এর কথা।
আসলে ফেসবুকে দুই একটা পোস্ট পড়ে কিছু ভিডিও দেখে পুরোপুরি দ্বীন জানা সম্ভব নয় প্রাতিষ্ঠানিক শিক্ষা প্রয়োজন। বাবার বাড়িতে অফলাইনে দ্বীনি বিষয়ে প্রাতিষ্ঠানিক শিক্ষা সম্ভব নয় তাই অনলাইনই বেঁচে নিতে হলো আর তা আইওএম দিয়ে শুরু আলহামদুলিল্লাহ।

আলহামদুলিল্লাহ গত এক মাসে দ্বীন বিষয়ে অনেক কিছুই জানতে পেরেছি এই প্রতিষ্ঠান থেকে।
সকল উস্তাদরা অনেক মুহাব্বাতের সাথে ক্লাস গুলো করান আলহামদুলিল্লাহ
এই প্রতিষ্ঠানে যারা মেহনত করছেন আল্লাহ প্রত্যেককে দুনিয়া এবং আখিরাতে উত্তম প্রতিদান দান করুন আমিন।
আফসানা মীম
আফসানা মীম
16:22 12 Feb 24
নতুন নতুন দ্বীনে ফেরার পর তখন ইসলাম সম্পর্কে বুঝতে চাইতাম জানতে চাইতাম এমন একটা প্লাটফর্ম খুজছিলাম যেখানে আমার এই চাহিদার ঘাটতি পূরন হবে। তখন আফসোস হতো কেনো ইসলামিক লাইনে পড়াশুনা করলাম না। কিন্তু আফসোস অফলাইন মাদ্রাসায় পড়ার মতো পরিস্থিতি এখন আর নেই। কিন্তু তাই বলে আমার জ্ঞান অর্জনের পিপাসা মিটে যায় নি। প্রতিনিয়ত খুজে বেরাচ্ছি কোথায় কিভাবে শিখবো জানবো। তাই নিজ উদ্যোগে শাইখ, আলেম দের লেকচার শুনতাম বিভিন্ন বই পরতাম এতেও জেনো পরিপূর্ণ ভাবে আমার তৃপ্তি আসে না। আমার এত ইচ্ছা ও প্রয়োজনের কারনেই হয়তো আল্লাহ নিজেই আমাকে সাহায্য করলেন অনলাইনে IOM মাদ্রাসার খোজ মিলিয়ে দিলেন। ফেসবুক চালাতাম হঠাৎ ই একদিন IOM এর স্পন্সার সামনে আসে এবং আমি আমার শিক্ষা অর্জনের মাধ্যম পেয়েছি বলে মনে হয়েছে। এরপর প্রথম প্রথম IOM মাদ্রাসার বিভিন্ন ফ্রি কোর্স
গুলো করেছি বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছি। তারপর আল্লাহ তৌফিক দিয়েছেন আমায় আমি অবশেষে আলিম কোর্সে ভর্তি হয়েছি। আলহামদুলিল্লাহ আলহামদুলিল্লাহ।

এত সুন্দর পড়ানোর ব্যবস্থা যে অনলাইনে ক্লাস করছি তা মনে হয়না৷ আমাকে জেনো কেউ হাতে কলমে শেখাচ্ছেন।একটা টপিকে... এত ডিটেইলস আলোচনা উস্তাদদের যে বিষয়গুলো মাথায় গেথে যায়। আর ক্লাসগুলো খুব উপভোগ করি কারন আগের পড়াশুনার মতো সেরকম মানসিকতা নিয়ে পরিনা যে এক্সাম এ পাস করতে হবে, বরং আমাকে প্রাক্টিসিং মুসলিমা হিসেবে চলতে হলে ইসলাম সম্পর্কে জানতে হবে আর জানার মাধ্যম টা হচ্ছেন আমার এই মাদ্রাসা প্রতিষ্ঠান এবং ক্লাস গুলো। আল্লাহ আমার প্রতি রহম করেছেন এজন্যই হয়তো IOM এর সন্ধান পেয়েছি।

আলিম কোর্সের বিষয়গুলো এমন ভাবে সাজানো হয়েছে যে একজন মানুষ নিজে চলার মতো বুঝার মতো জীবন পরিচালনা করা যাবে। আর কারো ওপর নির্ভর করার প্রয়োজন নেই। আর এটাই ছিলো আমার প্রত্যাশা। আল্লাহ IOM এর সাথে সংশ্লিষ্ট সকলকে উত্তম নিয়ামত দান করুন৷ দুনিয়া ও আখিরাতে তাদের সম্মানিত করুক। আমিন।
read more
See All Reviews
js_loader